অটো রিক্সায় চড়ে সড়ক পরিদর্শন করলেন রাষ্ট্রপতি এড. আবদুল হামিদ

কিশোরগঞ্জ জেলা সংবাদ:

কিশোরগঞ্জে হাওরের উপর নির্মাণাধীন অলওয়েদার সড়ক কাজ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। এ সড়কের নির্মাণ কাজ শেষ হলে যুগান্তকারী পরিবর্তন আসবে হাওরে বসবাসকারী মানুষের যোগাযোগ ব্যবস্থার। গতকাল শনিবার (১২ অক্টোবর) রাষ্ট্রপতি এড. মো. আবদুল হামিদ অটোরিকশায় চড়ে অলওয়েদার সড়ক পথে প্রায় ২০ কিলোমিটার পরিদর্শন করেন। রাষ্ট্রপতি কামালপুর থেকে অটোরিকশায় চড়ে প্রথমে ঢাকী ব্রিজে যান। সেখানে সড়ক পথের প্রকল্প কার্যক্রম দেখানো হয়। সেখান থেকে আবার অটোরিকশায় চড়ে রাষ্ট্রপতি নিমার্ণাধীন দেলদুয়ার ব্রিজের কাজ পরিদর্শন করেন।

তারপর তিনি আবার অটোরিকশা চড়ে ইসলামপুর হয়ে ডাক বাংলোতে যান। অলওয়েদার সড়ক পরিদর্শনের সময় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সড়কের দু’পাশে গাছ লাগানোর পরামর্শ দেন এবং উন্নয়ন প্রকল্পে কাজের মান নিশ্চিত করতে সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানিয়েছেন।

রাষ্ট্রপতি উন্নয়ন প্রকল্প কাজের মান নিশ্চিত করার নিদের্শনা প্রদানের পাশাপাশি সংশ্লিষ্টদের প্রতি হুশিয়ারি উচ্চারণ করে বলেন, কাজে কারো গাফিলতি পেলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান অথবা ব্যক্তিকে অবশ্যই জবাবদিহি করতে হবে। এই সড়ক কিশোরগঞ্জের তিনটি উপজেলার সঙ্গে সংযোগ স্থাপন করবে এবং এতে ঢাকা ও দেশের অন্যান্য এলাকার সঙ্গে সড়ক যোগাযোগ সহজ হবে। রাষ্ট্রপতি আবদুল হামিদ এই সংযোগ সড়কের সুফল হাওরবাসী পাবে এবং অর্থনীতির নতুর দ্বার উন্মোচিত হবে বলে আশা প্রকাশ করেন।

সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, প্রকল্পের ৭৮.১০ শতাংশ কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। নির্মাণাধীন অষ্টগ্রাম নোয়গাও সড়কটি একটি সেতুর মাধ্যমে ব্রাক্ষণবাড়িয়া জেলার সাথে সংযুক্ত হবে। অষ্টগ্রাম কাস্তুল ভাতশালা সড়ক ইটনা ও মিঠামইন উপজেলার সাথে সংযুক্ত হবে।

এলাকা পরিদর্শনকালে বিপুলসংখ্যক লোক তাদের প্রিয় নেতাকে দেখতে রাস্তার দু’পাশে দাঁড়িয়ে তাকে অভিবাদন জানিয়ে বিভিন্ন স্লোগান দেন। রাষ্ট্রপতিও জবাবে হাত নেড়ে তাদেরকে শুভেচ্ছা জানান। এছাড়া, রাষ্ট্রপতিকে প্রস্তাবিত মিঠামইন ক্যান্টনমেন্ট সম্পর্কে অবহিত করা হয়।

সূত্র: বিডি২৪লাইভ

Share the post
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply