আগুনে বোলিংয়ে তাসকিনের ৫ উইকেট

[ad_1]

সিলেটের সবুজ উইকেটে বল হাতে ৫ উইকেট তুলে নিয়েছেন তাসকিন আহমেদ। এই ডানহাতি পেসারের আগুনে বোলিংয়ে অল্প রানেই গুটিয়ে গেছে মধ্যাঞ্চল। দিনশেষে তার দল ব্যাটিংয়েও নেমেও ভালো অবস্থানে আছে।

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দ্বিতীয় রাউন্ডের ম্যাচে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম দিনের খেলায় নিজেদের প্রথম ইনিংসে ১৭০ রানেই গুটিয়ে যায় মধ্যাঞ্চল। জবাবে ৩ উইকেটে ৮৯ রান তুলে দিন শেষ করে উত্তরাঞ্চল। ৭ উইকেট হাতে রেখে লিড পেতে উত্তরাঞ্চলকে আরও ৮২ রান করতে হবে।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই উত্তরাঞ্চলের বোলিং তোপে পড়ে যায় মধ্যাঞ্চল। তাসকিন, সালাহউদ্দিন শাকিলের আগুনে বোলিংয়ে দলটির প্রথম ৮ উইকেট পড়ে যায় মাত্র ৮ রানেই। এরপর ৪৭ রানের জুটি গড়েন রকিবুল হাসান ও শুভাগত হোম।

৩৫ বলে ২১ রানের ইনিংস খেলে শুভাগত বিদায় নেওয়ার পর আরও ৪২ রান যোগ হতে আরও ২ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় মধ্যাঞ্চল। এরপর রকিবুল আর আরাফাত সানি মিলে যোগ করেন ৪৭ রান।

দলকে ১৪৪ রানে রেখে আরিফুল হকের বলে বিদায় নেওয়ার আগে ১২৭ বলে ৭০ রানের ইনিংস আসে রকিবুলের ব্যাট থেকে। বাকি ২ উইকেট থেকে আসে মাত্র ২৬ রান। উইকেট দুটি এনামুল হক জুনিয়রের সঙ্গে ভাগ করে নেওয়ার পথে পঞ্চম উইকেটের দেখা পান তাসকিন।

৫ উইকেট তুলে নিতে তাসকিন ১৪ ওভারে খরচ করেছেন ৫৪ রান। শাকিলের ঝুলিতে গেছে ২ উইকেট। আর ১টি করে উইকেট নিয়েছেন সুমন খান, আরিফুল হক ও এনামুল হক জুনিয়র।

এদিকে জবাব দিতে নেমে রনি তালুকদার ও জুনায়েদ সিদ্দিকীর ব্যাটে দারুণ শুরু পায় পূর্বাঞ্চল। দুজনের জুটিতে আসে ৬৯ রান। ১৯ রানের ইনিংস খেলে রনি বিদায় নেওয়ার পর কোনো রানের দেখা পাওয়ার আগেই আরাফাত সানির শিকার হন মাহিদুল ইসলাম অঙ্কন।

অঙ্কনের বিদায়ের পর বেশিক্ষণ টিকতে পারেননি জুনায়েদ। তবে মোস্তাফিজুর রহমানের বলে তাইবুর রহমানের হাতে ক্যাচ দেওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৪৭ রানের গুরুত্বপূর্ণ ইনিংস। এরপর বাকি দিন আর কোনো অঘটন ঘটতে দেননি নাঈম ইসলাম (১৮*) ও মুশফিকুর রহিম (১*)।  

বল হাতে মধ্যাঞ্চলের মোস্তাফিজুর রহমান, আরাফাত সানি ও শুভাগত হোম ১টি করে উইকেট তুলে নিয়েছেন।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২০

এমএইচএম 



[ad_2]

Source link

Share the post
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply