আফগান সীমান্তে জঙ্গিদের গুলিতে ৪ পাক সেনা শহীদ

সিবিএল২৪ ডেস্কঃ

আফগান সীমান্তের কাছে জঙ্গিদের গুলি চালানোর দুটি পৃথক ঘটনায় পাকিস্তান সেনাবাহিনীর চার সেনা শহীদ ও একজন অপর আহত হয়েছেন বলে শনিবার সেনাবাহিনীর মিডিয়া শাখা জানিয়েছে।

আন্তঃবাহিনী জনসংযোগের (আইএসপিআর) এক বিবৃতিতে বলা হয়েছে, শুক্রবার গভীর রাতে উত্তর ওয়াজিরিস্তানের উপজাতি জেলায় প্রথম ঘটনাটি ঘটেছে, যেখানে শুক্রবার গভীর রাতে দুর্বৃত্তরা স্পিনওয়াম তহসিলের আব্বা খেল এলাকার কাছে নিরাপত্তা বাহিনীর একটি নিয়মিত টহলকারী দলের উপর গুলি চালায়।

ফলস্বরূপ, জেলা বালতিস্তানের বাসিন্দা 23 বছর বয়সী সিপাহী আক্তার হুসেন শাহাদাতবরণ করেছিলেন।

আইএসপিআর জানিয়েছে, “আগুনের বিনিময়ে দু’জন দুষ্কৃতী [নিহত] হয়েছিল।”

দিরের একটি পৃথক ঘটনায় সন্দেহভাজন সন্ত্রাসীরা পাক-আফগান সীমান্ত পেরিয়ে পাকিস্তান সেনাবাহিনীর সেনা যারা সীমানা বেড়াতে ব্যস্ত ছিল তাদের উপর গুলি চালিয়েছিল।

এই ঘটনায় “তিন সেনা শাহাদাতকে জড়িয়ে ধরেছিলেন এবং ১ জন আহত হয়েছেন”, সামরিক বাহিনীর মিডিয়া শাখা জানিয়েছে।

দ্বিতীয় ঘটনায় শহীদ কর্মীদের মধ্যে জেলা খাইবার বাসিন্দা ল্যান্স নায়েক সাইদ আমিন আফ্রিদি (২৮); ল্যান্স নায়েক মুহাম্মদ শোয়েব স্বাতী, জেলা মনশেড়ার ৩১ বছর বয়সী বাসিন্দা; এবং সিপাহী কাশিফ আলী, 22 বছর বয়সী, জেলা নওশেরার বাসিন্দা।

জঙ্গিদের দ্বারা ১০ জন পাকিস্তানী সশস্ত্র বাহিনীর সদস্য শহীদ হওয়ার দুই মাসেরও কম সময় পরে এই হামলা শুরু হয়, তাদের মধ্যে ছয়জন উত্তর ওয়াজিরিস্তানের জেলায় সীমান্ত আক্রমণে এবং চারজন বেলুচিস্তানের কেচ জেলায় একটি হামলায় চারজন আহত হয়। উত্তর ওয়াজিরিস্তানে হামলাটি নিষিদ্ধ তেহরিক-ই-তালিবান পাকিস্তান দ্বারা দাবি করা হয়েছিল।

পাকিস্তানি বাহিনী কয়েক বছর ধরে খাইবার পাখতুনখোয়ার উপজাতি জেলাগুলিতে জঙ্গি সংগঠনের বিরুদ্ধে একাধিক অভিযান পরিচালনা করেছে। কর্মকর্তারা বলছেন যে অঞ্চলটি বেশিরভাগ ক্ষেত্রে প্রশান্ত হয়েছে, ছোট ছোট আক্রমণ চলছে।


Share the post
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply