‘ইডেন গার্ডেনস কে’ করা হল কলকাতা পুলিশের কোয়ারেন্টাইন সেন্টার

আন্তর্জাতিক ডেস্কঃ

ভারতের পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। এমন পরিস্থিতিতে ক্রিকেটের নন্দনকান বলে খ্যাত ‘ইডেন গার্ডেনস’এর নাম জুড়ে গেল করোনা লড়াইয়ে। ইডেন’কে অস্থায়ী কোয়ারেন্টাইন সেন্টার গড়ে তোলার জন্য কলকাতা পুলিশকে অনুমতি দিল ‘ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল’ (সিএবি)।  

সিএবি’এর পক্ষ থেকে জানানো হয়েছে ইডেনের কয়েকটি ব্লকের গ্যালারির নিচের এলাকাকাতে আপততভাবে কলকাতা পুলিশ কর্মীদের জন্য কোয়ারেন্টাইন সেন্টার হিসাবে ব্যবহার করা যেতে পারে।

শুক্রবার কলকাতা পুলিশের সদর দফতর লালবাজারে বিশেষ কমিশনার জাভেদ শামিমের ঘরে সিএবি’এর উর্দ্ধতন কর্মকর্তাদের সাথে দীর্ঘ বৈঠক হয় পুলিশ কর্মকর্তাদের। এরপর ইডেন গার্ডেনস পরিদর্শনে যান পুলিশ কর্মকর্তারা। ইডেন পরিদর্শনের সময় তাদের সাথে ছিলেন সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া ও সচিব স্নেহাশিস গাঙ্গুলী।  
ইডেন পরিদর্শনের পর সিদ্ধান্ত নেওয়া হয়, আপাতত ‘ই, এফ, জি, এইচ’-এই চারটি ব্লকের গ্যালারির নিচের অংশটাই কলকাতা পুলিশের সদস্যদের জন্য কোয়ারেন্টাইন সেন্টার হিসাবে ব্যবহার করা হবে।প্রয়োজন পড়লে ‘জে’ ব্লকের নিচের জায়গাও কলকাতা পুলিশের হাতে তুলে দেওয়া হতে পারে। এই ব্লকগুলির নিচের জায়গা সচরাচর ক্রিকেট ও সিএবি’এর প্রশাসনিক কাজকর্মের জন্য ব্যবহার করা হয় না। এগুলিতে থাকেন ইডেনের গ্রাউন্ডসম্যান ও অন্য কর্মীরাই। সেক্ষেত্রে তাদের সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে ক্লাব হাউস সংলগ্ন বি, সি, ডি, কে এবং এল ব্লকে। কারণ এই ব্লকগুলির নিচের জায়গাগুলিতে ক্রিকেটারদের নিয়ে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়। 
এবিষয়ে অভিষেক ডালমিয়া বলেন ‘এই সঙ্কটকালে সরকার ও পুলিশের পাশে দাঁড়ানোটাই আমাদের কর্তব্য। কেবলমাত্র কলকাতা পুলিশের করোনা যোদ্ধাদের জন্যই এখানে কোয়ারেন্টাইন সেন্টারের ব্যবস্থা করা হয়েছে। ’ 
সূত্রে খবর এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৫৪৪ জন পুলিশ সদস্য, এরমধ্যে ৪১১ জন সুস্থ হয়েছেন, মৃত্যু হয়েছে ২ পুলিশ সদস্যের।   

Share the post
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply