ইতালিতে পালিয়ে আসার অপেক্ষায় ১০ হাজার বাংলাদেশি: ইতালির গণমাধ্যম

আন্তর্জাতিক ডেস্কঃ

মহামারী করোনার কারণে বাংলাদেশে আটকে পরা প্রায় দশ হাজার ইতালি প্রবাসী বর্তমান পরিস্থিতিতে বাংলাদেশ থেকে ইতালিতে পালিয়ে আসার অপেক্ষায় রয়েছেন বলে খবর প্রকাশ করেছে ইতালির স্বনামধন্য গণমাধ্যম ‘ইল জোর্নালে’।

গত বৃহস্পতিবার দেশটির স্বনামধন্য এ গণমাধ্যমে ‘বাংলাদেশে করোনার জাহান্নাম, ইতালিতে পালিয়ে আসতে প্রস্তুত প্রায় দশ হাজার প্রবাসী’ এই শিরোনামে এমন খবর প্রকাশ করা হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি বাংলাদেশ থেকে বিভিন্ন ফ্লাইটে প্রায় দেড় সহস্রাধিক বাংলাদেশী ইতালি ফিরেছেন। এদের মধ্যে উল্লেখযোগ্য সংখ্যক বাংলাদেশী করোনায় আক্রান্ত ছিলেন। এছাড়াও অনেকে এসে কোয়ারেন্টাইন না মেনে অবাধ ঘোরাফেরার মাধ্যমে আরো মানুষদের সংক্রমিত করেছেন। এছাড়াও অনেক বাংলাদেশী কিভাবে কোথা থেকে করোনামুক্তের ভুয়া সার্টিফিকেট সংগ্রহ করেছেন এবং কিভাবে তারা বিমানবন্দরের ইমিগ্রেশন পাড় হয়েছেন সেসব বিষয়ে দেশটির পুলিশের কাছে তথ্য দিয়েছেন।

এছাড়াও প্রতিবেদনে আরো বলা হয়েছে, অনেক বাংলাদেশী নাকি ইমিগ্রেশনে যাবার আগে শরীরের তাপমাত্রা কমাতে প্যারাসিটামল ওষুধ সেবন করেছেন বলেও পুলিশের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন। এছাড়াও অনেকে বিমান বাংলাদেশের বিশেষ ফ্লাইটের টিকেট দালালদের মাধ্যমে চড়া মূল্যে ক্রয় করে ইতালিতে এসেছেন বলে জানা গেছে।

তবে এসব সংবাদের তীব্র নিন্দা জানিয়েছেন প্রবাসী বাংলাদেশীদের বিভিন্ন কমিউনিটির নেতৃবৃন্দরা। তারা বলছেন, বাংলাদেশীদের তিলকে তাল বানিয়ে ইতালির সরকারের কাছে উপস্থাপন করছেন স্থানীয় সাংবাদিকেরা। এতে স্থানীয়রা বর্তমানে বাংলাদেশীদের দেখলে এড়িয়ে চলছে।

খবরঃ ইত্তেফাক

Share the post
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply