উখিয়ার চাঞ্চল্যকর নাসির হত্যা মামলার দুই আসামী আটক

ইমাম খাইর :
উখিয়ার চাঞ্চল্যকর নাসির উদ্দিন হত্যা মামলার দুই আসামি মোঃ মিজান ও নাজির হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।
বৃহস্পতিবার (১৪ নভেম্বর) ভোর সাড়ে ৫ টার দিকে রামুর থোয়াঙ্গারকাটা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।
তারা সম্পর্কে সহোদর ও উখিয়া উপজেলা হলদিয়া পালং ৭ নং ওয়ার্ডের দক্ষিণ ক্লাস পাড়ার মৃত আব্দু শুক্কুরের ছেলে।
পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কক্সবাজার অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ আবদুল্লাহ্ আল্ মামুন ও পুলিশ পরিদর্শক মেজবাহ উদ্দিন খানের দিক নির্দেশনায় অভিযান চালিয়ে দুই আসামিকে গ্রেফতার করা হয়।
অভিযানের সঙ্গে ছিলেন- এসআই মাসুদ রানা, এএসআই আনোয়ার হোসেন, এএসআই পিপলু বড়ুয়া, কনষ্টেবল লালন মিয়া।

গ্রেপ্তারের পর দুই আসামীকে আদালতে নেয়া হলে বিচারকের জিজ্ঞাসাবাদে ১৪৪ ধারায় ঘটনার স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।
প্রসঙ্গতঃ গত ৩ ফেব্রুয়ারি বিকাল সাড়ে ৫ টার দিকে হলদিয়াপালং পশ্চিম বড়বিল রুমখা এলাকার মোহাম্মদ আলীর ছেলে নাসির উদ্দিন বাড়ি থেকে কোর্টবাজার যাওয়ার পথে শ্মশানখোলা উত্তর তচ্ছখালি ব্রিজ এলাকার মধ্যবর্তী স্থানে ইটের রাস্তায় পৌঁছলে সশস্ত্র হামলার ঘটনা ঘটে।
মোঃ মিজান ও নাজির হোসেন ধারালো অস্ত্র দিয়ে নাসির উদ্দিনকে আঘাত করে।
তাতে তিনি গুরুতর আহত হন। ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে উখিয়া হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
পরে ১২ ফেব্রুয়ারী নিহতের বোন রোকসানা আক্তার বাদী হয়ে উখিয়া থানায় মামলা দায়ের করেন। যার থানা মামলা নং- ১৬/২০১৯, জিআর মামলা নং- ৪৭/১৯। আদালত মামলাটি আমলে নিয়ে উখিয়া থানাকে তদন্তের দায়িত্ব দেয়। কিন্তু দীর্ঘদিন কোন মামলা সুরাহা না পেয়ে পুলিশ হেডকোয়ার্টার থেকে কক্সবাজার পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশন (পিবিআই)কে তদন্তের জন্য বলা হয়।
মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ উপপরিদর্শক (এসআই) শাহেদুল্লাহ বলেন, আদালতের নির্দেশে দায়িত্ব পাওয়ার পর চাঞ্চল্যকর ঘটনার মামলাটি গুরুত্বের সঙ্গে তদন্তের কাজ শুরু করি। বিভিন্ন তথ্য অনুসন্ধানে জানতে পারি, মোঃ মিজান ও নাজির হোসেন ঘটনার সাথে সরাসরি জড়িত। আদালতের কাছেও তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

Share the post
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply