এবার নারায়ণগঞ্জে বন্ধুর বিয়েতে পেঁয়াজ উপহার!

নারায়ণগঞ্জ :

নারায়ণগঞ্জ সহ সারাদেশে পেঁয়াজের লাগামহীন মূল্য বৃদ্ধিতে জনসাধারণে মধ্যে ক্ষোভ যখন চরমে তখন বিয়ের অনুষ্ঠানে পেঁয়াজের উপহার এক আলোচিত ঘটনাই বটে। স্বাভাবিকভাবেই বৌভাতে অনুষ্ঠানে উপস্থিত নতুন জামাই-বউয়ের হাতে বন্ধুদের পেয়াজ উপহার, এ নিয়ে আলোচনা-সমালোচনায় মেতে ওঠেন।

১৬ নভেম্বর শনিবার দুপুরে নারায়ণগঞ্জের দেওভোগস্থ হৃদম প্লাজা কমিউনিটি সেন্টারে পিয়াস ও খাদিজার বৌভাতে এ ঘটনা ঘটে। বন্ধুদের এমন উপহার প্রদান করায় ওই শহরময় ঘটনাটি রীতিমতো বেশ সাড়া ফেলেছে।

অনুষ্ঠানে অতিথিদের সূত্রে জানা গেছে, নারায়ণগঞ্জ শহরের ১নং বাবুরাইলের মোহাম্মদ পিয়াস ও ফতুল্লা বক্তাবলীর কনে খাদিজা কাবিন নামা বিবাহ গত বছরে অনুষ্ঠিত হয়। এর উপলক্ষে ১৬ নভেম্বর শনিবার দুপুরে ওই কমিউনিটি সেন্টারে পিয়াস-খাদিজা বৌভাত আয়োজন করা হয়।

অনুষ্ঠানে মাঝখানে মঞ্চে উপস্থিত বর-কনে হাতে পেয়াজের প্যাকেট তুলে দেন বন্ধু সুমন, হৃদয়, শান্ত, ইমরান, সাব্বির বন্ধুমহল। এ সময় অনুষ্ঠানে সকলের মধ্যে পেয়াজ নিয়ে আলোচনা সমালোচনা শুরু হয়ে যায়। এ সময় বর-কনে পেয়াজ পেয়ে অনেকটা হাস্যজ্জল হয়ে যায়।

পেয়াজ উপহার নিয়ে সুমন ও হৃদয় জানান, সারা দেশে পেয়াজ মূল্য বৃদ্ধি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ও পরিবারের মধ্যে আলোচনা সমালোচনা সৃষ্টি হয়েছে। এর জন্য শনিবার বন্ধু পিয়াসের বৌ-ভাতে পেয়াজ উপহার দেয়া ইচ্ছা জাগে। এ সময় অন্যান্য বন্ধুরা এ বিষয়ে মতামত প্রকাশে পেয়াজ উপহারের সিদ্ধান্ত নেয়া হয়। বাজার থেকে ১ কেজি পেয়াজ ক্রয়ে একটি বিশেষ উপহার বাক্সে এই উপহার নবদম্পত্তি হাতে তুলে দেয়া হয়।

এ বিষয়ে বর পিয়াস জানান, আমার বিয়েতে যতো পুরস্কার পেয়েছি সব চেয়ে মূল্যবান মনে করবো এই পেঁয়াজের উপহারটিকে। কারণ পুরো বাংলাদেশ এখন পেঁয়াজের গরমে অস্থির। হয়তো আমার বন্ধুদের এ পেয়াজ উপহার একটি নীরব প্রতিবাদও হতে পারে। ধন্যবাদ আমার বন্ধুদের মূল্যবান ও ব্যতিক্রমী এ উপহারের জন্য।

Share the post
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply