এসি ব্যবহার কমালে করোনার প্রকোপ কমবে: প্রধানমন্ত্রী

সিবিএল২৪:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এয়ারকন্ডিশনের (এসি) ব্যবহার কমালে করোনার প্রকোপ কমবে। কারণ ঠান্ডায় বেশি করোনা ভাইরাসে আক্রান্ত হয়। এয়ারকন্ডিশনের ব্যবহার কম করুন, তাতে করোনা কমবে, খরচও কমবে। এসির ব্যবহার কম করে খোলা বাতাস বেশি করে নিন।

রবিবার (২১ জুন) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় তিনি এসব কথা বলেন। সভা শেষে সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়েছেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।তিনি বলেন, প্রধানমন্ত্রী তার অনুশাসনে সবাইকে এয়ারকন্ডিশনের ব্যবহার কম করতে বলেছেন।

তিনি আরও বলেছেন, প্রত্যেকটি প্রকল্পে নজরদারি বাড়াতে হবে। খরচ কমাতে হবে। পাশাপাশি আগাছা পরিষ্কার করেই যাতে না বলে যে প্রকল্পের কাজ শেষ।

অনুমোদিত প্রকল্পগুলো হচ্ছে-মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয়ের ‘জলাশয় সংস্কারের মাধ্যমে মৎস্য উৎপাদন বৃদ্ধি (২য় সংশোধিত)’ প্রকল্প, পানি সম্পদ মন্ত্রণালয়ের ‘মনু নদীর ভাঙন হতে মৌলভীবাজার জেলার সদর, রাজনগর ও কুলাউড়া উপজেলা রক্ষা’ প্রকল্প, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের ৩টি প্রকল্প যথাক্রমে ‘অগ্রাধিকার ভিত্তিতে গুরুত্বপূর্ণ পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্প-৩’ প্রকল্প, ‘বৃহত্তর পটুয়াখালী জেলার গুরুত্বপূর্ণ গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্প (পটুয়াখালী ও বরগুন জেলা) (২য় সংশোধিত)’ প্রকল্প এবং ‘হাওড় অঞ্চলে টেকসই পানি সরবরাহ, স্যানিটেশন ও হাইজিন ব্যবস্থার উন্নয়ন’ প্রকল্প,

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ‘জামালপুর জেলা কারাগার পুনঃনির্মাণ’প্রকল্প, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ের ২টি প্রকল্প যথাক্রমে ‘গুরুত্বপূর্ণ আঞ্চলিক মহাসড়ক যথাযথমান ও প্রশস্ততায় উন্নীতকরণ (চট্টগ্রাম জোন) (১ম সংশোধিত)’ প্রকল্প এবং ‘টেকেরহাট-গোপালগঞ্জ (হরিদাসপুর)-মোল্লাহাট (ঘোনাপাড়া) আঞ্চলিক মহাসড়ক যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ’ প্রকল্প, রেলপথ মন্ত্রণালয়ের ‘বাংলাদেশ রেলওয়ের ১০০টি মিটার গেজ যাত্রীবাহী ক্যারেজ পুনর্বাসন (২য় পর্যায়)’ প্রকল্প এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ‘বিএএফও বঙ্গবন্ধু কমপ্লেক্স নির্মাণ, যশোর (৩য় সংশোধিত)’ প্রকল্পটি ব্যয় বৃদ্ধি ব্যতিরেকে মেয়াদ বৃদ্ধির অনুমোদন দেয়া হয়েছে।

সূত্রঃ প্রবাসী বাংলা টিভি

Share the post
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply