কক্সবাজারের সন্তান যুগ্মসচিব শফিউল আজিমের ৫৩তম জন্মবার্ষিকী আজ

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজারের কৃতিসন্তান মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্মসচিব (বিধি, সেবা ও আইন অধিশাখা) শফিউল আজিম এর ৫৩তম জন্মবার্ষিকী আজ বুধবার ১৮ নভেম্বর। ১৯৬৭ সালের এদিনে কক্সবাজার শহরের পূর্ব টেকপাড়ায় এক ঐতিহ্যবাহী বুনিয়াদি পরিবারে জম্মগ্রহন করেন তিনি।

সরকারের যুগ্মসচিব হিসাবে পদোন্নতি পেয়ে শফিউল আজিম মন্ত্রীপরিষদ বিভাগের যুগ্মসচিব (বিধি, সেবা ও আইন অধিশাখা) হিসাবে ২০১৮ সালের ৮ অক্টোবর যোগদান করে অধ্যাবদি দায়িত্ব পালন করে যাচ্ছেন। এছাড়াও তিনি রাষ্ট্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করছেন সুনামের সাথে। একজন গতিশীল ও মেধাবী কর্মকর্তা হিসাবে শফিউল আজিমের সুনাম রয়েছে জনপ্রশাসনের সর্বত্র। শফিউল আজিম জনপ্রশাসন বিষয়ে বিদেশী মানসম্পন্ন বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি ও একই বিষয়ে বিদেশ থেকে আন্তর্জাতিক মানের প্রশিক্ষণ নিয়েছেন অনেকবার।

বাংলাদেশ সিভিল সার্ভিস বিসিএস (প্রশাসন) ক্যাডারের ১৫তম ব্যাচের নির্বাচিত সভাপতি দরিয়ানগরের ভূমি সন্তান শফিউল আজিম।

কক্সবাজারবাসীর গৌরব শফিউল আজিম ঢাকা বিশ্ববিদ্যালয় হতে আইন বিষয়ে অনার্স মাষ্টার্স করা আয়েশা আলী’কে ১৯৯৭ সালে জীবনসঙ্গিনী হিসাবে বেচে নেন। আয়েশা আলী বাংলাদেশ সুপ্রিম কোর্টের একজন সিনিয়র আইনজীবী হিসাবে কর্মরত রয়েছেন। শফিউল আজিম-এডভোকেট আয়েশা আলী দম্পতি নাহরীন তাজরী নামক একমাত্র কন্যা সন্তানের গর্বিত জনক ও জননী। নাহরীন তাজরী লন্ডন কলেজ অব লিগ্যাল স্টাডিজ-এর এলএলবি অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী।

নির্লোভ, নিরহংকার, সজ্জন, অত্যন্ত অমায়িক শফিউল আজিম তাঁর ৫৩তম জন্মবার্ষিকীতে তিনি ও তাঁর পরিবারের সকল সদস্যের জন্য সবার কাছে দোয়া কামনা করেছেন।

Share the post
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply