কাশ্মীরে ভারতীয় সেনাদের তান্ডব: অপহরণ থেমে নেই।

কাশ্মীরিদের উপর নির্যাতন।

ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বাতিল করে স্বায়ত্বশাসন পুরোপুরি কেড়ে নেওয়ার পর থেকেই সংকটে রয়েছেন কাশ্মীরের বাসিন্দারা। সম্প্রতি নামমাত্র জরুরি অবস্থা তুলে নেয়া হলেও রাজ্যটিতে অবস্থান করছে ৮ লাখের বেশি ভারতীয় সেনা।

Englishহোমঅনলাইনআগের মেন্যুজাতীয়সারাবাংলাসারাবিশ্ববাণিজ্যবিনোদনতথ্যপ্রযুক্তিখেলাধুলাজীবনযাপনইসলামী জীবনবিচিত্রআজকের পত্রিকাআগের মেন্যুপ্রথম পাতাশেষের পাতাখেলাখবরশিল্প বাণিজ্যদেশে দেশেপ্রিয় দেশইসলামী জীবনপড়ালেখাসম্পাদকীয়উপ-সম্পাদকীয়মুক্তধারাচিঠিপত্ররংবেরংদ্বিতীয় রাজধানী প্রতিদিনফিচারআগের মেন্যুশিলালিপিকথায় কথায়টুনটুন টিনটিনই-পেপার

কাশ্মীরের গ্রামে ভারতীয় সেনাদের তাণ্ডব, ২০ যুবকে আপহরণ

কালের কণ্ঠ অনলাইন
৬ সেপ্টেম্বর, ২০১৯ ১৮:৫৮
কাশ্মীরের গ্রামে ভারতীয় সেনাদের তাণ্ডব, ২০ যুবকে আপহরণ

Shareঅ+অ-

আন্তর্জাতিক সংবাদ:

ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বাতিল করে স্বায়ত্বশাসন পুরোপুরি কেড়ে নেওয়ার পর থেকেই সংকটে রয়েছেন কাশ্মীরের বাসিন্দারা। সম্প্রতি নামমাত্র জরুরি অবস্থা তুলে নেয়া হলেও রাজ্যটিতে অবস্থান করছে ৮ লাখের বেশি ভারতীয় সেনা।তারা গোটা অঞ্চলের বাসিন্দাদের ওপর ভয়াবহ নির্যাতন চালাচ্ছে বলে বিভিন্ন আন্তর্জাতিক মাধ্যমে খবর বেরিয়েছে। এবার তেমনই এক সেনা নির্যাতনের খবর এসেছে। বুধবার দক্ষিণ কাশ্মীরের শোপিয়ান জেলার ৪০ জন গ্রামবাসীর ওপর নির্মম নিপীড়ন চালিয়েছে সেনারা।

শোপিয়ানের পারিগাম ও ওমপোরা গ্রামের বাসিন্দারা জানায়, ওই গ্রামগুলির কাছে গাছের গুঁড়ি ফেলে রাস্তা অবরোধ করেছিলেন তারা। বুধবার রাস্তা সাফ গাড়ি নিয়ে গ্রামে ঢুকে সেনারা। সে রাতেই ওই গ্রাম দুটি প্রবেশ করে তল্লাসীর নামে নিরীহ গ্রামবাসীদের ওপর জুলুম চালায় ভারতীয় জওয়ানরা। তারা গ্রামের ঘরবাড়ি তছনছ করে, গাড়িও ভাঙচুর চালায়। তার পরে শুরু হয় গ্রামবাসীদের ওপর শারীরিক নির্যাতন। তাদের হাত থেকে রেহাই পায়নি নারীরাও।


Share the post
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply