কাশ্মীর নিয়ে সমালোচনা, ভারতে ঢুকতে দেওয়া হল না ব্রিটিশ সাংসদকে

[ad_1]

সোমবার সকালে দিল্লি বিমানবন্দরে নামার সঙ্গে সঙ্গে তাকে আটকানো হয়। তার ই-ভিসা নাকচ হয়েছে বলে জানিয়ে দেন ভারতীয় অভিবাসন দপ্তরের কর্মকর্তারা। ফলে দিল্লি বিমানবন্দর থেকেই ডেবি আব্রাহামকে দুবাইয়ের ফিরতি বিমানে তুলে দেয় ভারত কর্তৃপক্ষ।

কাশ্মীর সংক্রান্ত একটি ব্রিটিশ সংসদীয় গোষ্ঠীর চেয়ারপার্সন পদে আছেন ডেবি আব্রাহাম। গত ৫ অগাস্ট কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলে নেয় ভারত সরকার। সে সিদ্ধান্তের সমালোচনা করে লন্ডনের ভারতীয় দূতাবাসে কড়া ভাষায় চিঠি পাঠিয়েছিলেন আব্রাহাম। এমনকী তার ফেইসবুক পেজেও জম্মু-কাশ্মীর নিয়ে ভারত সরকার গৃহীত একাধিক নীতির কড়া সমালোচনা করে পোস্ট আছে।

এনডিটিভি জানায়, জম্মু-কাশ্মীর নিয়ে ভারত সরকারের নীতির সমালোচক এ ব্রিটিশ সাংসদকে ভারতে ঢুকতে না দেওয়ার এমন হেনস্থা খানিকটা আন্তর্জাতিক অঙ্গনকে বার্তা দেওয়ার সামিল। একজন অপরাধীর সঙ্গে যেমন আচরণ করা হয় তার সঙ্গে ভারতীয় কর্তৃপক্ষ ঠিক তেমনই আচরণ করেছে বলে পরে এক বিবৃতিতে ক্ষোভ প্রকাশ করেছেন লেবার পার্টির এ বর্ষীয়ান সাংসদ।

সরকারি কর্মকর্তারা বলছেন, প্রবেশের বৈধ ভিসা ছিল না ডেবি আব্রাহামের। ওদিকে, ব্রিটিশ হাইকমিশন জানিয়েছে, তাদের দেশের সাংসদকে কেন ভারতে ঢুকতে দেওয়া হল না তা খতিয়ে দেখা হচ্ছে এবং ভারতীয় কর্তৃপক্ষের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা চলছে।

 

 



[ad_2]

Source link

Leave a Reply