কোভিড-১৯: গত ২৪ ঘন্টায় দেশে মৃত্যু ৫০, শনাক্ত ২ হাজার ৮৫৬

সিবিএল২৪:

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে দুই হাজার ৮০১ জনের।

নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ৮৫৬ জন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ১৬ হাজার ১১০ জনে।
বৃহস্পতিবার (২৩ জুলাই) দুপুর আড়াইটার দিকে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

নাসিমা সুলতানা জানান, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ছয়জন।

এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন এক লাখ ১৯ হাজার ২০৮ জন।
তিনি আরও জানান, সারাদেশে সরকারি ব্যবস্থাপনায় ৪৮ টি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৩২ টি ল্যাব চালু আছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৯২ টি। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৩৯৮ টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১০ লাখ ৭৯ হাজার ৭ টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫০ জনের মধ্যে ৪১ জন পুরুষ ও নারী নয়জন। তাদের মধ্যে ঢাকা বিভাগে ২০ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচজন, রাজশাহী বিভাগে ছয়জন, বরিশাল বিভাগে চারজন, খুলনা ও রংপুর বিভাগে সাতজন করে ১৪ জন, সিলেট বিভাগে একজন। হাসপাতালে মারা গেছেন ৪৭ জন, বাসায় তিনজন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে চারজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে আটজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাতজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন রয়েছেন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৬৯৭ জন ও আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ৬৩৩ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৪৫ হাজার ২০১ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ২৬ হাজার ৩৪১ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৮ হাজার ৮৬০ জন।

Share the post
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply