খুলনায় সার্ভিস সেন্টার চালু করলো প্রগতি ইন্ডাস্ট্রিজ

[ad_1]

খুলনা: প্রতিষ্ঠার ৫৪ বছর পর খুলনায় বিভাগীয় সার্ভিস সেন্টার চালু করেছে রাষ্ট্রায়ত্ত গাড়ি সংযোজনকারী প্রতিষ্ঠান প্রগতি ইন্ডাট্রিজ লিমিটেড। ঢাকা ও চট্টগ্রামের পর বিভাগীয় পর্যায়ে এটি প্রতিষ্ঠানটির প্রথম সার্ভিস সেন্টার। ফলে প্রগতির গাড়ির মালিকরা এখন থেকে খুলনায় আধুনিক মানের বিক্রয়ত্তোর সেবা পাবেন।

রোববার (০১ মার্চ) দুপুরে নগরীর এম এ বারী সড়কে এ সার্ভিস সেন্টারের উদ্বোধন করেন শিল্প সচিব মো. আব্দুল হালিম।

প্রগতি ইন্ডাট্রিজের ব্যবস্থাপনা পরিচালক মো. তোহিদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন খুলনা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল্লাহ, বিসিক খুলনার আঞ্চলিক পরিচালক মো. মাহবুবুর রহমান, প্রগতির সহকারী প্রধান হিসাব রক্ষক কর্মকর্তা মো. জসিম উদ্দিন প্রমুখ।

প্রগতি ১৯৬৬ সালে ইংল্যান্ডের জেনারেল মোটরস-এর কারিগরী সহযোগিতায় চট্টগ্রামের বাড়বকুণ্ডে গাড়ি উৎপাদনের জন্য ব্যক্তি মালিকানায় গান্ধারা ইন্ডাস্ট্রিজ লিমিটেড প্রতিষ্ঠিত হয়। ১৯৭২ সালে প্রতিষ্ঠানটিকে প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেড (পিআইএল) নামে জাতীয়করণ করে বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশনের (বিএসইসি) নিয়ন্ত্রণে দেওয়া হয়, যা এখনো বিএসইসি থেকে পরিচালিত হচ্ছে।

প্রগতি ইন্ডাস্ট্রিজ বর্তমানে বাংলাদেশের বৃহত্তম গাড়ি সংযোজনকারী প্রতিষ্ঠান, যা এ পর্যন্ত ৭০ হাজারেরও বেশি প্রাইভেট কার, জিপ, বাস, ট্রাক, পিকাপ, অ্যাম্বুলেন্স ও ট্রাক্টর সংযোজন করেছে।

বাংলাদেশ সময়: ০০৩৭ ঘণ্টা, মার্চ ০২, ২০২০

এমআরএম/এফএম



[ad_2]

Source link

Leave a Reply