চকরিয়ার গহীন পাহাড়ি এলাকায় গাজার চারা উৎপাদনে র‍্যাব-১৫ এর অভিযানে নার্সারির মালিক গ্রেফতার

মোঃ এরফান হোছাইন:
র‍্যাব-১৫, কক্সবাজার গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কক্সবাজার জেলার চকরিয়া থানাধীন কাকরা ইউপিস্থ পাহাড়তলী এলাকায় গহীন জঙ্গলে অবৈধভাবে পাহাড় কেটে কতিপয় মাদক ব্যবসায়ী নার্সারির মাধ্যমে গাঁজার চারা উৎপাদন করে এবং গাজার চাষ করে। উক্ত সংবাদের ভিত্তিতে র‍্যাব-১৫ এর একটি দল ৪ই সেপ্টেম্বর, প্রায় ২৩.৩০ ঘটিকায় বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে নার্সারীর মালিক জাগের আহমদ (২৮) কে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তি কাকরা ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের উত্তর পাহাড়তলীর জাফর আলমের পুত্র।
পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে ধৃত ব্যক্তির দেখানোমতে, তার নার্সারি এবং পাহাড়ের আড়াই একর জমিতে রোপণকৃত বিপুল পরিমাণ গাঁজার চারা উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত ব্যক্তি জানায় জব্দকৃত গাঁজার চারা নার্সারিতে উৎপাদন করে পাহাড়ের ডালে রোপণ করছে এবং নার্সারিতে উৎপাদিত বাকি চারাগুলো লামা, থানচি, আলীকদমসহ বিভিন্ন জায়গায় ৫০ থেকে ৭০ টাকা ধরে বিক্রয় করে আসছে।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি নিয়মিত মামলা রুজুর জন্য কক্সবাজার জেলার চকরিয়া থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে বলে জানান র‍্যাব-১৫ ।

Leave a Reply