চকরিয়ায় বজ্রপাতে একইউনিয়নে মহিলাসহ দুইজন নিহত,আহত ২

মোজাম্মেল হক, চকরিয়া:
কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নে পৃথক স্থানে বজ্রপাতে নারীসহ দুইজন নিহত ও দুইজন আহত হয়েছেন। শনিবার বিকাল সাড়ে ৫টার দিকে ইউনিয়নের তিনটি পৃথক স্থানে বজ্রপাতের এ ঘটনা ঘটে। বজ্রপাতের ওইসময় উপজেলার প্রায় প্রতিটি জনপদে একসঙ্গে ভারী বৃষ্টিপাত প্রবাহিত হয়েছে।
নিহতরা হলেন ডুলাহাজারা ইউনিয়নের পাগলিরবিল এলাকার রামহরির স্ত্রী শেলি মল্লিক (৫০) নামের এক নারী ও একই ইউনিয়নের দক্ষিণ বালুচর এলাকার নূর আহমদের ছেলে দিনমজুর নুরুল আবছার (৩৫)। অপরদিকে আহত হয়েছেন একই ইউনিয়নের মালুমঘাট কাটাখালী এলাকার আবদুস সালামের ছেলে শাহাবউদ্দিন (৩৫) ও পাগলিরবিল এলাকার ওসমান গণি (৩০)।
তাদেরকে গুরুতর অবস্থায় স্থানীয় মালুমঘাট মেমোরিয়াল খ্রীষ্টান হাসপাতালে ভর্তি করা হয়েছে। তৎমধ্যে শাহাবউদ্দিনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে।
বজ্রপাতে নারীসহ দুইজন নিহতের ঘটনা সত্যতা নিশ্চিত করেছেন ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.নুরুল আমিন । তিনি বলেন, শনিবার বিকাল সাড়ে ৫টার দিকে হঠাৎ করে ভারী বৃষ্টিপাতের সঙ্গে বজ্রপাত শুরু হলে ইউনিয়নের পাগলিরবিল এলাকায় গোয়ালঘরে গরু বাধতে গিয়ে শেলি মল্লিক ও চিংড়িঘের থেকে কাজ শেষে বাড়ি ফেরার পথে বহলতলী ষোল হিস্যাঘোনা এলাকায় নুরুল আবছার বজ্রপাতে নিহত হন।
ইউপি চেয়ারম্যান বলেন, একই সঙ্গে অপর স্থানে বজ্রপাতে আহত হয়েছেন একই ইউনিয়নের কাটাখালী এলাকায় শাহাবউদ্দিন ও পাগলিরবিল এলাকার ওসমান গণি। আহত দুইজনকে মালুমঘাট খ্রীষ্ট্রান হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়েছে।
চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন, ‘বজ্রপাতে নিহতদের পরিবারকে সরকারিভাবে অর্থ ও ঢেউটিন সহায়তা দেওয়া হবে। এছাড়াও তাৎক্ষণিকভাবে যাতে তারা দাফন-কাফন করতে পারে সেজন্যও সহায়তা দেওয়া হবে।#

Share the post
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply