ছোটভাইয়ের বিয়েতে বর সেজে হাজির বড়ভাই

পূর্বকোণ নিউজ:

ছোট ভাই মোহাম্মদ বেলালের (২২) বিয়ে। কনের বাড়িতে বিয়ের অনুষ্ঠান। চারদিকে সাজসাজ রব। দুই হাজার মানুষের ভূরিভোজের আয়োজন। হাজারো বরযাত্রীকে আপ্যায়ন করা হচ্ছে। খাতির যতেœ ত্রুটি রাখছে না কনেপক্ষ। বেলা গড়াতে এল বর। কিন্তু একি কা-! বর দেখে চক্ষু কপালে কনেপক্ষের। কারণ বিয়ের অনুষ্ঠানে বর সেজে হাজির হলেন প্রকৃত বর বেলালের বড়ভাই মো. নেজাম উদ্দিন সুমন (২৪)। কর্ণফুলী উপজেলার

ইছানগর ৮ নম্বর ওর্য়াডে গতকাল (শুক্রবার) এ ঘটনা ঘটে। প্রতারণার অভিযোগে নকল বর ও বরের মা, ভাইকে আটকে রেখে থানায় লিখিত অভিযোগ করেছে কনেপক্ষ।

জানা যায়, চলতি বছরের ১৮ জানুয়ারি উপজেলার খোয়াজনগর গ্রামের ৪ নম্বর ওর্য়াড লন্ডনি বাড়ির মো. আলীর পুত্র মোহাম্মদ বেলালের সাথে ইছানগর ইছানগর ৮ নম্বর ওর্য়াডের মীর হোসেনের কন্যার পারিবারিকভাবে সাত লক্ষ টাকা দেনমোহরে কাবিননামা ও আকদ সম্পন্ন হয়। যৌতুক বাবদ বরের বাড়িতে আড়াই লক্ষ টাকা খরচ করে একটি দুই রুমের ঘর তৈরি করে দেয় কনেপক্ষ। গতকাল (শুক্রবার) ছিল বিয়ের ধার্য্য দিন। এক হাজার বরযাত্রী ও বরের পরিবার পরিজন কনের বাড়ি আসলেও আসেনি বর বেলাল। বর সেজে আসেন প্রকৃত বর বেলালের বড়ভাই মো. নেজাম উদ্দিন সুমন। খবর পেয়ে থানা পুলিশ ও কর্ণফুলী উপজেলা নারী ভাইস চেয়ারম্যান বানাজা বেগম, সাবেক চেয়ারম্যান এম মঈন উদ্দিন, স্থানীয় ইউপি সদস্য আবু তাহের ছুটে আসেন।

কর্ণফুলী উপজেলা নারী ভাইস চেয়ারম্যান বানাজা বেগম বলেন, খবর পেয়ে আমরা বিয়ে অনুষ্ঠানে এসেছি। আসল বরের পরিবর্তে কেন নকল বর নিয়ে এল সে বিষয়ে বরপক্ষ কোন সদুত্তর দিতে পারেনি। থানা পুলিশ, স্থানীয় ইউপি সদস্য ও বর-কনে উভয়পক্ষকে নিয়ে বিষয়টি সামাজিকভাবে সমাধানের চেষ্টা চলছে।

এ বিষয়ে জানতে চাইলে কর্ণফুলী থানার ওসি (তদন্ত) মো. জোবাইর সৈয়দ দৈনিক পূর্বকোণকে বলেন, এ বিষয়ে থানায় অভিযোগ এসেছে। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তবে বর-কনে উভয়পক্ষ স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে বিষয়টি সুরাহার চেষ্টা করছে।

Share the post
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply