টেকনাফে ৩ লক্ষ ৯০ হাজার ইয়াবা উদ্ধার

ইমাম খাইর :

টেকনাফে পাচারকারিদের ফেলে যাওয়া ৩ লক্ষ ৯০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। শনিবার (১৫ আগস্ট) রাতে টেকনাফ উপজেলার জাদিমোরা ওমর খাল এলাকা থেকে এসব ইয়াবা উদ্ধার করা হয়েছে বলে দাবী বিজিবির। টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান ই-মেইলে এই সংবাদ দিয়েছেন।

তার দেয়া তথ্য মতে, মিয়ানমার হতে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে পাচার হতে পারে, এমন সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ দমদমিয়া বিওপি’র বিশেষ টহলদল জাদিমোড়া ওমর খাল এলাকায় অবস্থান গ্রহণ করে। ১৫ আগস্ট রাত ৮ টার দিকে ৩-৪ জন ইয়াবা কারবারীকে প্রচন্ড ঝড় বৃষ্টি উপেক্ষা করে মিয়ানমারের লালদ্বীপ হতে ওমরখাল বরাবর বাংলাদেশের স্থল সীমানায় উঠতে দেখে টহলদল দ্রুত তাদের দিকে এগিয়ে যায় এবং চ্যালেঞ্জ করে। চোরাকারবারীরা দূর হতে টহলদলের উপস্থিতি লক্ষ্য করে তাদের সাথে থাকা ৫ টি বস্তা ফেলে খালের ওপর পার্শ্বে দিয়ে কেওড়া জঙ্গলের আঁড় ব্যবহার করে প্রবল ঝড় ও বৃষ্টির মধ্যে কেওড়া জঙ্গলের ভিতর দিয়ে অন্ধকারের সুযোগ নিয়ে দ্রুত পালিয়ে যায়। টহলদল উল্লেখিত স্থানে পৌঁছে ইয়াবা কারবারীদের ফেলে যাওয়া বস্তাগুলো উদ্ধার করে।

বস্তার ভেতর থেকে ৩ লক্ষ ৯০ হাজার পিস ইয়াবা জব্দ করে। লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, ইয়াবা কারবারীদের আটকের লক্ষ্যে অভিযান অব্যাহত রয়েছে। উদ্ধারকৃত মালিকবিহীন ইয়াবাগুলো ব্যাটালিয়ন সদরের স্টোরে জমা রাখা হয়েছে। প্রয়োজনীয় আইনী কার্যক্রম গ্রহণ পরবর্তীতে তা উর্দ্ধতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে বলে জানান বিজিবির এই মুখপাত্র।

Share the post
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

One Response

Leave a Reply