পাক-ভারত সীমান্তে ব্যাপক গোলাগুলি, ২ ভারতীয় সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক:

ভারত শাসিত জম্মু-কাশ্মীর সীমান্তে পাকিস্তানি সেনাদের সঙ্গে তুমুল গোলাগুলিতে কমপক্ষে দুই ভারতীয় সেনা ও এক বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও তিন বেসামরিক নাগরিক।

এই গোলাগুলির ঘটনায় দুটি বাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে বলে আজ রোববার জানায় পুলিশ।
কুপওয়ারা জেলার তানগড় সেক্টরের নিয়ন্ত্রণ রেখা বরাবর এই সংঘাতের ঘটনা ঘটে বলে জানায় দ্য হিন্দু ও এনডিটিভি। গত সপ্তাহে কাশ্মীরের বারামুল্লা এবং রাজৌরিতে নিয়ন্ত্রণ রেখা বরাবর একই ধরনের গোলাগুলির ঘটনায় দুই ভারতীয় সেনা নিহত হন বলে এনডিটিভি জানিয়েছে।

ভারতীয় সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, জম্মু-কাশ্মীরে লাইন অফ কন্ট্রোলে যুদ্ধবিরতি লঙ্ঘন করে পাক সেনাবাহিনী। পাক সেনা অতর্কিতে গুলি চালায়। যদিও গুলির পালটা জবাব দেয় ভারতীয় সেনা। এছাড়া রবিবারের পাক সেনার হামলায় ক্ষতিগ্রস্থ হয়েছে দুটি বাড়িও। একটি গুদাম ঘর সম্পূর্ণ ধ্বংস হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে দুটি গাড়ি। মারা গেছে দুটি গরু।

ভারতীয় সেনাবাহিনী পক্ষ থেকে বলা হয়েছে, ‘আজ সকালে হঠাৎ সীমান্ত লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে পাক সেনা। সেই সময়েই সীমান্ত কর্তব্যরত অবস্থায় পাক সেনার গুলিতে নিহত হন ভারতীয় দুই জওয়ান। যদিও সঙ্গে সঙ্গে গুলির পালটা জবাবও দেয় ভারতীয় সেনা। তবে পাকিস্তানের সেনাবাহিনীর হতাহতের কোন খবর পাওয়া যায়নি।’

প্রসঙ্গত, বিজেপি সরকার গত ৫ আগস্ট জম্মু-কাশ্মীরের রাজ্য ও বিশেষ মর্যাদা কেড়ে নেওয়ার পর ভারত ও পাকিস্তানের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। সীমান্তের নিয়ন্ত্রণ রেখা বরাবর প্রায়শই সংঘাতে জড়াচ্ছে দুই দেশের সেনাবাহিনী।

সীমান্তে যুদ্ধবিরতি থাকলেও দুই দেশের সেনারা সেটা উপেক্ষা করেই সংঘাতে জড়াচ্ছে। আর যুদ্ধবিরতি লঙ্ঘনের জন্য পরস্পরকে দায়ী করে আসছে ভারত ও পাকিস্তান।

সংবাদ সংস্থা পিটিআই’র প্রতিবেদনে বলা হয়েছে, গত জুলাই মাসে ২৯৬ বার, আগস্টে ৩০৭ বার এবং সেপ্টেম্বরে ২৯২ বার যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান।

Share the post
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply