পৌরসভার চলমান উন্নয়ন কাজে বাধাগ্রস্থ করতে মেয়র মুজিবের বিরোদ্ধে অসত্য সংবাদ প্রকাশ করা হয়েছে’

পরিতোষ বড়ুয়া পবন; কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমানের বিরুদ্ধে মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত সংবাদ প্রকাশ করায় জাতীয় ইংরেজি দৈনিক ‘ডেইলি স্টার‘ ও স্থানীয় দৈনিক ‘দৈনন্দিন’ বিরুদ্ধে মানববন্ধন করেছে কক্সবাজার পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা। পৌর পরিষদ ও সৌরসভা সার্ভিস এসোসিয়েশনের ব্যানারে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ থেকে এই হুঁশিয়ারী দেয়া হয়েছে।

বুধবার (২৯ জানুয়ারী) দুপুরের কক্সবাজার পৌর ভবনের সামনে সমাবেশটি অনুষ্ঠিত হয়। এতে পৌরসভার কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীরা ছাড়াও স্থানীয় রাজনৈতিক দলের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। সমাবেশে বক্তারা বলেছেন, জনপ্রিয় মেয়র মুজিবুর রহমানকে বিতর্কিত করতে পত্রিকা দুইটি সংবাদটি প্রকাশ করা হয়েছে। কক্সবাজারের উন্নয়ন কাজ শুরুর সাথে সাথেই ক্ষিপ্ত হয়ে ঐ মিথ্যা সংবাদ প্রকাশ করা হয়।

বক্তারা বলেন, কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান প্রধানমন্ত্রীর খুবই আস্থাভাজন নেতা। যখন পৌরসভায় উন্নয়ন কর্মকাণ্ড চলছে ঠিক তখনই দুইটি পত্রিকায় পূর্বপরিকল্পিত, মিথ্যা ও বানোয়াট সংবাদ ছাপা হয়েছে। এই সংবাদের জন্য সংশ্লিষ্টদের দুঃখ প্রকাশ করে ক্ষমা চাইতে হবে। না হলে কঠোর আন্দোলনের ডাক দেয়া হবে। তারা বলেছেন, ডেইলি স্টার ও দৈনন্দিন পত্রিকায় মেয়র মুজিবুর রহমানকে

‘নদী দখলদারী’ বলা হয়েছে। অথচ এমন কোন প্রমাণ নেই। ২০১৪ সালে ৫২ দখলদারের যে তালিকা প্রকাশ হয়েছে তাতেও মেয়রের নাম আছে-এমন তথ্য জেলা প্রশাসন পান নি। এরপরও একজন রাজনৈতিক শীর্ষ নেতা ও জনপ্রিয় নেতাকে ‘নদী দখলকারী’ উল্লেখ করে সংবাদ প্রকাশে কোন যৌক্তিকতা থাকতে পারে না।

সমাবেশে বক্তব্য দেন- প্যানেল মেয়র মাহবুবুর রহমান, হেলাল উদ্দিন কবির, শাহেনা আকতার পাখি, কাউন্সিলর রাজ বিহারী দাশ, জাহেদা বেগম, নাছিমা আকতার বকুল, মিজানুর রহমান, আশরাফুল হুদা ছিদ্দিকী জামশেদ, এসআইএম আকতার কামাল আজাদ, সাবেক কাউন্সিলর চম্পা উদ্দিন, পৌরসচিব রাসেল চৌধুরী,জেলা জাসদের প্রচার ও প্রকাশনা সম্পাদক পরিতোষ বড়ুয়া, জেলা ক্রীড়া সংস্থা সদস্য খালেদ আজম বিপ্লব প্রমূখ বক্তব্য রাখেন। পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের সভাপতি ও প্রশাসনিক কর্মকর্তা খোরশেদ আলমের সঞ্চালনায় এতে এসোসিয়েশনের সহসভাপতি ও পৌরপ্রিপ্যারেটরী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক আবদুল মাবুদ রাজন, শামীম আকতারসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

Share the post
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply