ফ্রান্সে ইউরো বাংলা টিভি সম্পর্কে মিথ্যা প্রচারের প্রতিবাদ

সম্প্রতি ফ্রান্সে অবস্থানরত কতিপয় অসাধু ব্যক্তি কর্তৃক অনলাইন প্রচার মাধ্যমে বিভ্রান্তিকর তথ্য প্রচার করে ইউরো বাংলা টিভি (বাংলাদেশ) এর অগ্রযাত্রাকে বাধা গ্রস্থ করার অপচেষ্টার তীব্র নিন্দা এবং প্রতিবাদ করেছে ।

ইউরো বাংলা টিভি (বাংলাদেশ) এর ব্যবস্থাপনা পরিচালক রাশেদ খান মিলন স্বাক্ষরিত এক বিবৃতিতে বল হয়, ফ্রান্সে কতিপয় অসাধু ব্যাক্তিরা ফেইসবুক আইডি এবং ইউটিউব চ্যানেল খুলে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কপিরাইট নিবন্ধনভুক্ত ইউরো বাংলা টিভি’র লগোটি বিনা অনুমতিতে ব্যবহার করে নিজেকে ইউরো বাংলা টিভি’র কর্মকর্তা দাবি করা হচ্ছে। এটি মিথ্যা ও ভিত্তিহীন।

ফ্রান্সে কতিপয় অসাধু ব্যাক্তিরা ‘লিগ্যাল নোটিসের জবাব না দিয়ে মিথ্যা এবং ভিত্তিহীন তথ্য গণমাধ্যমে প্রকাশ করে মূলধারার ২৪ ঘন্টার বাংলা টিভি’র বাংলাদেশের কার্যক্রম নিয়ে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে বলে বিবৃতিতে জানানো হয়েছে। এই ধরনের কর্মকাণ্ড থেকে বিরত থাকার জন্যও বলা হয়েছে।

বিবৃতিতে বলা হয়, প্রবাসে বাংলা মুখ শ্লোগান নিয়ে ২০১৫ সাল থেকে থেকে ইউরো বাংলা টিভি সাম্প্রতিক বিষয় নিয়ে আলোচনা, শিশুতোষ, বিনোদনমূলক অনুষ্ঠানসহ দেশ-বিদেশের সর্বশেষ সংবাদ শিরোনাম প্রচার করছে। ইন্টারএশিয়া গ্লোবাল নেটওয়ার্ক লিমিটেড মালিকানাধীন প্রতিষ্ঠান ইউরো বাংলা টিভি ।

অনাবাসী ও আবাসিক বাংলাদেশিদের সেতুবন্ধন হিসেবে ইউরো বাংলা টিভি কাজ করছে। বাংলাদেশের মানুষের কথা প্রবাসীদের কাছে তুলে ধরছে। তাই প্রবাসীদের মানুষের ভালোবাসার টানে ইউরো বাংলা টিভি’র সম্প্রচার চলছে।

স্যাটেলাইট, আইপি টিভি বক্স, মোবাইল অ্যাপ এবং কেবল নেটওয়ার্কে এখন বিশ্বের ১৮৪টি দেশে শুধু বাংলাদেশ নয় ২৪ ঘন্টার সম্প্রচার এখন যুক্তরাষ্ট্র ও ইউরোপে। যেখানে আইপি বক্স নাই সেক্ষেত্রেhttp://globalbanglatv.com/euro-bangla-tv/ ওয়েব-এ অনুষ্ঠানা দেখা যাচ্ছে।

ফ্রান্সে ইউরো বাংলা টিভি’র কার্যক্রম সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে। নতুন আঙ্গিকে ইউরো বাংলা টিভি-ফ্রান্স এর কার্যক্রম শুরুর প্রস্তুতি চলছে। ইউরো বাংলা টিভি (বাংলাদেশ) সম্পর্কিত সঠিক তথ্যের জন্য ইন্টারএশিয়া গ্লোবাল নেটওয়ার্ক লিমিটেড এর সাথে যোগাযোগ করার জন্য বিবৃতিতে উল্লেখ করা হয়।

Share the post
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply