বেসিক ট্রেড স্কীল ডেভেলপমেন্ট ফোরাম কক্সবাজারের কমিঠি গঠন

বিটিএসডি ফোরাম বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড অনুমোদিত বেসিক ট্রেড প্রতিষ্ঠান সমূহের  একটি জাতীয় সংগঠন। সারাদেশের বিভিন্ন জেলার ন্যায় ৪৫ তম জেলা কমিটি হিসেবে কক্সবাজার বেসিক ট্রেড স্কীল ডেভেলপমেন্ট ফোরাম’র ১৩ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

বেসিক ট্রেড স্কীল ডেভেলপমেন্ট ফোরাম, কক্সবাজার জেলা শাখার কমিঠির আহবায়ক ও সদস্য সচিব

শুক্রবার (১৬ অক্টোবর ) রাত ৮ টায় কেন্দ্রীয় কমিটির সমন্বয়ে জুম ক্লাউড মিটিং এর মাধ্যমে বাংলাদেশ বেসিক ট্রেড স্কীল ডেভেলপমেন্ট ফোরাম’র কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক নিত্যানন্দ সরকারের সভাপতিত্বে ও সদস্য সচিব মো. তোফাজ্জল হোসেনের পরিচালনায় এ কমিটি ঘোষণা করা হয়। উক্ত অনুষ্ঠানের সঞ্চলনায়  ছিলেন কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য ও চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত মারুফ বিল্লাহ জাবেদ।

উক্ত সাধারণ সভায় কক্সবাজার জেলার বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড অনুমোদিত শর্ট কোর্স পরিচালনা প্রতিষ্ঠানের পরিচালকগণের সর্বসম্মতিক্রমে হোয়ানক তথ্যসেবা কেন্দ্র, মহেশখালীর পরিচালক কায়সার উদ্দিন কে আহ্বায়ক ও সিলিকন ইনষ্টিটিউট অব টেকনোলজি (এস আইটি ), কক্সবাজারের পরিচালক এরফান হোছাইন কে সদস্য সচিব ঘোষণা করে ১৩ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

কমিটির যুগ্ন-আহবায়ক পদে অন্যান্য সদস্যগণ হলেন; পদে জাহাঙ্গীর আলম, হেলাল উদ্দিন, মনসুর আহমদ, ইঞ্জি নোমান, নাজিম উদ্দিন, মোঃ ইসহাক, মোঃ ইয়াকীন, তারেকুল হাসান, মোঃ ইমন, রবিউল আলম, রোজিনা আকতার কে  সংযুক্ত করে ১৩ সদস্যের তালিকা ইমেইল, ফেসবুক লিংক উল্লেখ পূর্বক কেন্দ্রের ইমেইলে চূড়ান্ত কপি প্রেরণের সিদ্ধান্ত গৃহীত হয়।

উল্লেখ্য সারা বাংলাদেশে ৩২৯৯ কারিগরি প্রতিষ্ঠানের মধ্যে কক্সবাজার জেলায় প্রায় ৩৩ টি প্রতিষ্ঠান রয়েছে। দক্ষ জনশক্তি তৈরি করে সরকারের ভিশন ও মিশনে সহযোগী হিসেবে মাঠ পর্যায়ে কাজ করছে, করোনার এই দুর্যোগে তারা সরকারের কাছে সহযোগিতাও চেয়েছেন।

Share the post
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply