যুব বিশ্বকাপের ফাইনাল ও বাংলাদেশ-পাকিস্তান টেস্ট – bdnews24.com

[ad_1]

রাওয়ালপিন্ডি টেস্ট: বাবরকে
থামালেন আবু
জায়েদ

আগের দিনের অসমাপ্ত
ওভার শেষ
করলেন ইবাদত
হোসেন।
পরের ওভারের
প্রথম বলেই
আঘাত হানলেন
আবু জায়েদ
চৌধুরী।
ফিরিয়ে দিলেন
আগের দিন
সেঞ্চুরি করা
বাবর আজমকে।

কাট করবেন না
খেলবেন এ
নিয়ে যেন
দ্বিধায় ছিলেন। শেষ পর্যন্ত করতে পারলেন
না কোনোটাই। দেরিতে সুইং করে ব্যাট
ছুঁয়ে প্রথম
স্লিপে মোহাম্মদ
মিঠুনের হাতে
জমা পড়লো
ক্যাচ।   

১৯৩ বলে ১৯ চার ও ১ ছক্কায় ১৪৩ রান করেন আবু জায়েদ। ভাঙে ১৩৭ রানের জুটি। ৮৯ ওভার শেষে পাকিস্তানের স্কোর ৩৪২/৪। ক্রিজে আসাদ শফিকের সঙ্গী হারিস সোহেল।

রাওয়ালপিন্ডি টেস্ট: পাকিস্তানকে দ্রুত থামানোর আশায় বাংলাদেশ

শান মাসুদ ও বাবর আজমের সেঞ্চুরিতে বড় লিডের পথে রয়েছে পাকিস্তান। তিন অঙ্ক ছুঁয়ে ফিরে গেছেন মাসুদ। আগের সেরা ১২৭ ছাড়িয়ে ক্রিজে রয়ে গেছেন বাবর। ফিফটি করে অপরাজিত আসাদ শফিক। চতুর্থ উইকেটে এরই মধ্যে গড়েছেন শতরানের জুটি। 

দ্বিতীয় দিনের খেলা শেষে পাকিস্তানের সংগ্রহ ৩ উইকেটে ৩৪২ রান। বাবর ১৪৩ ও শফিক ৬০ রানে ব্যাট করছেন। অবিচ্ছিন্ন চতুর্থ উইকেটে দুই ব্যাটসম্যান তুলেছেন ১৩৭ রান। স্বাগতিকরা এগিয়ে গেছে ১০৯ রানে।

দ্বিতীয় দিন শেষে সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ ১ম ইনিংস: ২৩৩

পাকিস্তান ১ম ইনিংস: ৮৭.৫ ওভারে ৩৪২/৩ (মাসুদ ১০০, আবিদ ০, আজহার ৩৪, বাবর ১৪৩*, শফিক ৬০*; ইবাদত ১৪.৫-২-৭৮-০, আবু জায়েদ ২০-২-৬৬-২, রুবেল ১৭-৩-৭৭-০, তাইজুল ৩৪-৫-১১১-১, মাহমুদউল্লাহ ২-০-৬-০)

যুব বিশ্বকাপ: প্রথম শিরোপার আশায় বাংলাদেশ

শিরোপা জয়ের আত্মবিশ্বাস নিয়ে বিশ্বকাপে পা রাখা বাংলাদেশ লক্ষ্য পূরণ থেকে কেবল এক ধাপ দূরে। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ফাইনালে প্রথমবার, প্রতিপক্ষ শক্তিশালী ভারত। আছে উত্তেজনা ও স্নায়ুচাপ। সে সবকে দূরে রেখে আর আট-দশটা সাধারণ ম্যাচের মতো শিরোপা নির্ধারণী ম্যাচটি খেলতে চায় আকবর আলির দল। 

দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে ফাইনাল শুরু হবে বাংলাদেশ সময় দুপুর দুইটায়।

বিভিন্ন টুর্নামেন্টের ফাইনালে ভারতের বিপক্ষে মুখোমুখি হওয়ার স্মৃতি খুব একটা সুখকর নয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের। গত বছর যুব এশিয়া কাপের ফাইনাল ও ইংল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে প্রতিবেশী দেশটির বিপক্ষে হেরে শিরোপা স্বপ্ন ভেঙেছিল বাংলাদেশের।

সেসব ভেবে অবশ্য ভীত নন আকবর। জানিয়েছেন, ভারতকে হারানোর রসদ আছে তার দলে। সতীর্থদের ওপর আস্থা রেখে স্বপ্ন দেখছেন বিশ্ব জয়ের।



[ad_2]

Source link

Share the post
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply