রাঙামাটিতে অস্ত্র ব্যবসায়ী আটক – CoxsbazarNEWS.Com

[ad_1]

আলমগীর মানিক, রাঙামাটি
আটদিনের ব্যবধানে রাঙামাটি শহর থেকে আরো এক অস্ত্র ব্যবসায়িকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ এর সদস্যরা।শনিবার বিকেলে শহরের ট্রাক টার্মিনাল থেকে গ্রেফতারকৃত অস্ত্র ব্যবসায়ির নাম সাইকাপা পাংখোয়া। সে রাঙামাটির বরকল উপজেলার হরিণার লাইজোগ্রাম এলাকার বাসিন্দা সাপলালা পাংখোয়ার সন্তান। এর আগে গত ৩১ জানুয়ারী মধ্যরাতে রাঙামাটি শহরের ভেদভেদী থেকে বিপুল পরিমান গোলাবারুদ ও সরঞ্জামসহ দুই অস্ত্র ব্যবসায়িকে গ্রেফতার করেছিলো র‌্যাব-৭। তাদের কাছ থেকে প্রাপ্ত তথ্যানুসারেই গোপন নজরদারির মাধ্যমে আরো এক অস্ত্র ব্যবসায়িকে আটক করতে সক্ষম হলো র‌্যাব-৭ এর সদস্যরা।
অভিযানের নেতৃত্বদানকারি র‌্যাব-৭ এর এএসপি কাজী মোঃ তারেক আজিজ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, গ্রেফতারকৃত সাইকাপা পাংখোয়া একজন অস্ত্র ব্যবসায়ি।
পাহাড়ের সশস্ত্র সন্ত্রাসীদের কাছে গোলাবারুদ বিক্রি করে টাকা নিয়ে রাঙামাটি হয়ে চট্টগ্রাম যাওয়ার প্রাক্কালে শহরের ট্রাক টার্মিনাল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। এসময় তার কাছ থেকে এক লাখ ৩৯ হাজার টাকাসহ দুইটি মোবাইল ও ছয়টি সীম উদ্ধার করে র‌্যাবের সদস্যরা। পরে তাকে শনিবার সন্ধ্যায় কোতয়ালী থানায় হস্তান্তর করা হয়।
র‌্যাবের এই কর্মকর্তা জানিয়েছেন, গ্রেফতারকৃত সাইকাপা পাংখোয়া অস্ত্র বিক্রেতা সিন্ডিকেটের সক্রিয় সদস্য। সে গত পহেলা ফেব্রুয়ারী রাঙামাটি কোতয়ালী থানায় অস্ত্র আইনে দায়েরকৃত মামলা (নং-৩) এর এজাহার নামীয় আসামী।
১৮৭৮ সনের অস্ত্র আইন ১৯-এ ধারায় ১ই ফেব্রুয়ারীতে দায়েরকৃত এই অস্ত্র মামলায় এরআগে এক নাম্বার আসামী মোঃ হোসেন ও দুই নং আসামী মমতাজ আহাম্মদকে গত ৩১শে জানুয়ারী মধ্যরাতে রাঙামাটি শহরের ভেদভেদী থেকে আটক করেছিলো র‌্যাব-৭ এর একই টিমের সদস্যরা। সেসময় তাদের কাছ থেকে ৩৮৫ রাউন্ড তাজা গুলি ও শর্টগানের গুলি তৈরিতে ব্যবহৃত ১০৯টি সীসা বল উদ্ধার করা হয়েছিলো।



[ad_2]

সৌজন্যে

Share the post
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply