রামুুতে ১৭৫ বস্তা ভেজাল সার জব্দঃ ডিলার সিরাজকে ১০ হাজার টাকা জরিমানা

মাহাবুবঃ
রামুতে দানাদার মাটিকে টিএসপি সার বানিয়ে বিক্রির সময় ১৭৫ বস্তা ভেজাল সার জব্দ করেছে রামু উপজেলা প্রশাসন। জব্দকৃত ১৭৫ বস্তা সার নষ্ট করে ডিলারকে ১০ হাজার টাকা জরিমানা করেছে বলে জানিয়েছেন রামু উপজেলা কৃষি অফিসার আবু মাসুদ ছিদ্দীকি। গতকাল ১৩ সেপ্টেম্বর দুপুরে আটককৃত ভেজাল সার নষ্ট করা হয়।
রামু কৃষি অফিসার আবু মাসুদ ছিদ্দিকী জানান, কয়েকজন কৃষকের অভিযোগের ভিত্তিতে রামু চৌমুহনীর বিসিআইসির ডিলার সিরাজুল হকের গুদামে ভেজাল সার বিক্রির খবরে রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা মুস্তফার নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। সারের মান যাছাই করে মাটিযুক্ত ভেজাল দানাদার জৈব সারকে টিএসপি( ট্রিপল সুপার ফসফেট) সার বানিয়ে বিক্রির প্রমাণ পাওয়া যায়। ৩০০ টাকার সারকে টিএসপি সার বানিয়ে ১২০০ টাকা বস্তা বিক্রি করার সত্যতা পাওয়া যায়। পরে সিরাজুল হকের গুদাম থেকে ১৭৫ বস্তা ভেজাল সার জব্দ করে অভিযানিক টিম।গতকাল দুপুর জব্দকৃত উক্ত সার নষ্ট করে রামু উপজেলা কৃষি অফিসার আবু মাসুদ ছিদ্দিকীর নেতৃত্বে একটি টিম। ডিলার সিরাজুল হককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
উক্ত সার ধানে প্রয়োগ করলে কৃষকরা মারাত্মক ক্ষতির সম্মুখীন হতো বলে এ কর্মকর্তা নিশ্চিত করেন। উল্লেখ ডিলার সিরাজুল হক দীর্ঘদিন যাবৎ প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে ভেজাল সার বিক্রি করে আসছে বলে অভিযোগ রয়েছে।

Leave a Reply