শহর কৃষকলীগের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল ও শোক র‍্যালী অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি:

বাংলাদেশ কৃষকলীগ কক্সবাজার শহর শাখার উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

দিনব্যাপী কর্মসূচির অংশ হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন, শোক র‌্যালী, খাবার বিতরণসহ আলোচনা সভা ও দোয়া মাহফিল সম্পন্ন করেছে কক্সবাজার শহর কৃষক লীগ।

২৮ আগস্ট রোজ রবিবার কক্সবাজার জেলা আওয়ামী লীগের কার্যালয়ে শহর কৃষকলীগের সহ-সভাপতি জয়নাল আবেদীনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তামজিদুল ইসলাম মিন্টুর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা আওয়ামী লীগ নেতা ও কক্সবাজার জেলা কৃষকলীগের সহ-সভাপতি রফিকুল ইসলাম, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জেলা কৃষকলীগের সহ-সভাপতি আনিসুল হক চৌধুরী ও প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন শহর কৃষকলীগের সহ-সভাপতি আব্দুল লতিফ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা কৃষকলীগের সহ-সভাপতি বজল করিম মাস্টার, এডভোকেট মোস্তাক আহমেদ, সুজন কল্যান বড়ুয়া, যুগ্ম সাধারণ সম্পাদক সনজিৎ চক্রবর্তী, সাংগঠনিক সম্পাদক রিয়াজ মোরশেদ, ফসল ও মৎস্য বিষয়ক সম্পাদক আব্দুল গফুর হেলালী, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক হামিদ আলী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক শাহাদাত হোসাইন, উপ প্রচার সম্পাদক ফারুখ আহমেদ,
জেলা সদস্য ইয়াকুব আলী ইমন, মারুফ হোসেন, সদর উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন।

এছাড়াও বক্তব্য রাখেন, শহর কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাবেদ মোস্তফা, সাবেক যুগ্ম আহ্বায়ক অনুব্রত ধর অনুপ, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সিনিয়র সদস্য ইসহাক হোসেন, জেলা যুবলীগ নেতা হেলাল আল মাহমুদ, সদর উপজেলা যুবলীগ নেতা শেফায়েত হোসেন, ইহতেশামুল হক সামু, শহর কৃষক লীগ নেতা সাংবাদিক আরিফুল্লাহ নূরী, পৌর শ্রমীক লীগের যুগ্ম আহ্বায়ক আবুল হাসনাত।

আরো বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সাবেক সদস্য আক্তার কামাল, ৫নং ওয়ার্ড যুবলীগের সাবেক সভাপতি আমান উল্লাহ আমান,
৫নং ওয়ার্ড কৃষকলীগের সভাপতি দিদারুল করিম, সহ-সভাপতি জহিরুল ইসলাম মার্শাল, যুগ্ম সাধারণ সম্পাদক এহছানুল করিম, সাংগঠনিক সম্পাদক ইবনে হাসান রিফাত, ৭ নং ওয়ার্ড কৃষকলীগের সভাপতি মোঃ মিয়া, সাধারণ সম্পাদক লায়ন মাসুদুর রহমান, সহ-সভাপতি সালেহ আহমদ, ১নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক খোরশেদ আলম হিরু, ৬নং ওয়ার্ডের সহ-সভাপতি লকাশ বড়ুয়া, রহিম উদ্দিন, ১২ নং ওয়ার্ড কৃষকলীগের সভাপতি আমানুল ইসলাম, ১১ নং ওয়ার্ড সভাপতি মোঃ পারভেজ। হাশেমিয়া মাদ্রাসা ছাত্রলীগের সভাপতি জামাল বিন তাহের। এছাড়াও কক্সবাজার শহর কৃষকলীগের বিভিন্ন ওয়ার্ডের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হওয়ার পূর্বে শহরের শহীদ দৌলত ময়দান থেকে শুরু হয়ে শহরের প্রধান সড়কে কৃষক লীগের শত শত নেতাকর্মীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে শোক র‌্যালী অনুষ্ঠিত হয়।

আনিসুল হক চৌধুরী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে আজ দেশ উন্নতির পথে। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারের সবাইকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। সেই হত্যাকারীদের হাত থেকে বাদ যায়নি পরিবারের ছোট ছেলে শেখ রাসেলও। ২০০৪ সালে ২১ শে আগস্ট গ্রেনেড হামলাকারীদের প্রধান লক্ষ্যই ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করা। আল্লাহ নিজ হাতে তাকে বাঁচিয়েছেন। আজও সেই ঘাতকরা চেষ্টা চালিয়ে যাচ্ছেন এদেশটাকে ধব্বংস করার জন্য। আমাদের সবাইকে সজাগ থাকতে হবে। ঐক্যবদ্ধ থাকতে হবে। যেন কোনো ষড়যন্ত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষতি করতে না পারে।

রফিকুল ইসলাম বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট সেনাবাহিনীর কিছুসংখ্যক বিপথগামী সদস্য ধানমন্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে। ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব সহ ১৬ জন সদস্য ও ঘনিষ্ঠজন। পৃথিবীর এই জঘন্যতম হত্যাকাণ্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর শিশু সন্তান শেখ রাসেল ও শেখ ফজলুল হক মণির অন্তঃস্বত্ত্বা স্ত্রী আরজু মনি।

তিনি আরো বলেন, শোককে শক্তিতে পরিণত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়নে সবাইকে একসাথে কাজ করার আহবান জানান।

সভাপতির বক্তব্যে জয়নাল আবেদীন বলেন, শহর কৃষক লীগের সাধারণ সম্পাদক তামজিদুল ইসলাম মিন্টুর নেতৃত্বে শহর কৃষক লীগ একটি ঐক্যবদ্ধ পরিবার! এখানে ষড়যন্ত্র করে কৃষক লীগের অগ্রযাত্রাকে ব্যহত কারীদের সময়োচিত জবাব দেয়া হবে! জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করে যাব।

এসময় শোকার্ত নেতৃবৃন্দসহ উপস্থিত সকলে দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করেন। আলোচনা সভা শেষে হাশেমিয়া কামিল মাদ্রাসা জামে মসজিদের খতিব মাওলানা ইউসুফের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধুসহ ১৫ ই আগস্ট নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া মোনাজাত করা হয়।

Leave a Reply