শিশুদের চিত্রকর্ম প্রদর্শনীর পুরস্কার বিতরণ আরসিএসসি’র

[ad_1]

ঢাকা: বাংলাদেশের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্থাপনের ৪৮তম বার্ষিকী উপলক্ষে ঢাকাস্থ রুশ বিজ্ঞান ও সংস্কৃতি কেন্দ্রে (আরসিএসসি) অনুষ্ঠিত শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও প্রদর্শনীতে অংশগ্রহণকারীদের পুরষ্কার প্রদান করা হয়েছে।

শুক্রবার (৭ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর ধানমন্ডিতে ঢাকাস্থ রুশ বিজ্ঞান ও সংস্কৃতি কেন্দ্র এই আয়োজন করে। এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ-রাশিয়া ফ্রেন্ডশিপ সোসাইটির সভাপতি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য প্রফেসর আ আ ম স আরেফিন সিদ্দিক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকাস্থ রুশ বিজ্ঞান ও সংস্কৃতি কেন্দ্রের পরিচালক ম্যাক্সিম দোব্রোখোতোভ্। অতিথিরা প্রতিযোগিতায় বিজয়ী এবং প্রদর্শনীতে অংশগ্রহণকারীদের মাঝে পুরষ্কার এবং প্রশংসাপত্র বিতরণ করেন।

এসময় তারা বলেন, তৎকালীন সোভিয়েত ইউনিয়ন ১৯৭২ সালের ২৫ জানুয়ারি স্বাধীন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্থাপন করে যা বাংলাদেশ এবং আধুনিক রাশিয়ার ইতিহাসের একটি যুগান্তকারী ঘটনা। দু’দেশের মধ্যে সাংস্কৃতিক যোগাযোগ স্থাপনের জন্য ছাত্র-ছাত্রীদের চিত্রাঙ্কন প্রদর্শনীতে অংশ নেওয়া একটি গুরুত্বপূর্ণ মুহূর্ত।

অনুষ্ঠানে মোট ৯টি বিভাগে ২২জন প্রতিযোগীকে পুরস্কার প্রদান করা হয়। পুরষ্কার প্রদান শেষে ‘স্পন্দন’ গ্রুপের তরুণ নৃত্যশিল্পীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় একটি নৃত্যানুষ্ঠান।

এর আগে গত ২৪ জানুয়ারি ঢাকায় অবস্থিত রুশ বিজ্ঞান ও সংস্কৃতি কেন্দ্র পক্ষকালব্যাপী শিশুদের চিত্রাঙ্কন প্রদর্শনীর উদ্বোধন করে। এই প্রদর্শনীতে সেরোভ একাডেমি অব ফাইন আর্টসের ১৫৭ জন শিক্ষার্থীর পেন্সিল স্কেচ, প্যাস্টাল, জল রং, অ্যাক্রিলিক ও তেলরং মাধ্যমে আঁকা ২০৬টি চিত্রকর্ম প্রদর্শন করা হয়।

বাংলাদেশ সময়: ০৬৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২০

এইচএমএস/জেআইএম

***রুশ বিজ্ঞান ও সংস্কৃতি কেন্দ্রে শিশুদের চিত্রকর্ম প্রদর্শনী



[ad_2]

Source link

Share the post
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply