সড়ক দুর্ঘটনায় পড়ে না ফেরার দেশে সাংবাদিক জসিম উদ্দিন

কক্সবাজার-উখিয়া মেইন সড়কে মোটর সাইকেল ও ডাম্পারের সংঘর্ষে মহেশখালী পুটিবিলা এলাকার নুরুল ইসলাম প্রকাশ বাশি ড্রাইভারের কনিষ্ঠ সন্তান তরূণ সাংবাদিক জসিম উদ্দিন (২৬) মৃত্যুবরণ করেন।

(ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজিউন)

গতকাল ২৫ নভেম্বর-২১ইং (বৃহস্পতিবার) বিকাল আনুমানিক ২ টার সময় এই অনাকাঙ্ক্ষিত দূর্ঘটনার স্বীকার হন তিনি।

তিনি রিপোর্টার্স ইউনিটি মহেশখালীর সভাপতি ও কক্স ট্রিবিউনের নির্বাহী সম্পাদক ছিলেন এবং পাশাপাশি প্রত্যাশী নামে একটি এনজিওতে উখিয়া শাখায় কর্মরত ছিলেন। তার পূর্বের বাড়ী হোয়ানকের খোরশাপাড়া এবং বর্তমান বাড়ী মহেশখালী পৌরসভার পুটিবিলা হাজী মোশাররফ আলী পাড়া এলাকায়।

পরিবারিক সূত্রে জানা যায়, নিহত সাংবাদিক কর্মস্থল থেকে মোটর সাইকেলযোগে উখিয়া তার বাসায় ফেরার পথে একটি ঘাতক ডাম্পারের সাথে তার ধাক্কা লাগে। এসময় মাথা, বুকে ও পেটের ডানপাশে গুরুতর আঘাতপ্রাপ্ত হয়। পরে গুরুতর আহত অবস্থায় তাকে উখিয়া সরকারি হাসপাতালে নেওয়া হলে কর্ত্যবরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

নিহত জসিম উদ্দিন সাংবাদিকতার পাশাপাশি বেশ কয়েকটি সামাজিক সংগঠনের সাথে যুক্ত ছিলেন। তিনি মহেশখালী দ্বীপে বিভিন্ন সময় রিপোর্টার্স ইউনিটি মহেশখালীর উদ্যোগে নিজ উপজেলা নিয়ে রচনা প্রতিযোগীতা, ইসলামি সংগীত প্রতিযোগীতা, ফ্রী রক্তদান কর্মসূচী ও রক্তের গ্রুপ সনাক্তের মত জনসেবামূলক কাজ করতেন।

তার এ মৃত্যুতে তার এলাকা, বন্ধু বান্ধব, আত্মীয়-স্বজন, মহেশখালীবাসী ও পুরো কক্সবাজারের সাংবাদিক জগতে শোকের ছায়া নেমে এসেছে। সহজেই এ মৃত্যু কেউ মেনে নিতে পারছে না। তার মৃত্যুতে মহেশখালীর বিভিন্ন সাংবাদিক সংগঠন ও সামাজিক সংগঠন শোক প্রকাশ করেন।

আজ জুমাবার সকাল ১০ টার সময় মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।আল্লাহ যেন তাকে জান্নাতবাসী করেন, আমিন ইয়া রব।

Leave a Reply