কুতুবজোমের তাজিয়াকাটায় মাদক কারবারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, মহেশখালী:

মহেশখালীতে

কক্সবাজারের মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়নের তাজিয়াকাটায় আজ শনিবার সকাল ১১ ঘটিকার সময় তাজিয়াকাটা স্টুডেন্ট সোসাইটি ও এলাকার জনসাধারণের উদ্যোগে “আসুন সবাই অসৎ সঙ্গ ছাড়ি, মাদক মুক্ত সমাজ গড়ি” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে মাদকবিরোধী মানববন্ধন অনুষ্ঠিত হয়। এলাকার সকল প্রকার অসামাজিক কর্মকাণ্ড তথা ইয়াবা, মদ, জুয়া, গাজা ইত্যাদির নিরসন এবং এর সাথে জড়িত সকল অসৎ ব্যক্তিদের চিহ্নিত করে যথাযথ আইনী ব্যবস্থা নেওয়ার দাবিতে সোচ্চার হয় এলাকার সচেতন মহল।

মাদকবিরোধী মানববন্ধনে সর্বস্তরের মানুষের অংশগ্রহণে অন্যতম ভূমিকা পালন করেন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও কুতুবজোম অফ-সোর হাই স্কুলের সিনিয়র শিক্ষক আমিন শরীফ, ওয়ার্ড আওয়ামী যুবলীগের সভাপতি আলাউদ্দিন, তাজিয়াকাটা স্টুডেন্ট সোসাইটির সভাপতি এবাদুল হক, কুতুবজোম আনসার কমান্ডার মোহাম্মদ হোসেন, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনসারুল করিম, তাজিয়াকাটা জেলে-মাঝি সমিতির সভাপতি কবির আহমদ, তাজিয়াকাটা স্টুডেন্ট সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক খায়রুল আমিন, কুতুবজোম ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সম্পাদক মোঃ আলমগীর, তাজিয়াকাটা স্টুডেন্ট সোসাইটির অর্থ সম্পাদক মহিউদ্দিন, ক্রীড়া সম্পাদক এবাদুল করিমসহ অত্র এলাকার সচেতন মহল।

উক্ত মানববন্ধনে বক্তারা বলেন, দেশের এমন ক্রান্তিকালে মানুষ যেখানে মানবেতর জীবনযাপন করছেন, সেই মুহূর্তে যুব সমাজকে ধ্বংসের লক্ষ্যে তাজিয়াকাটা এলাকাকে মাদকের আখড়ায় পরিণত করতে যাচ্ছে কিছু চিহ্নিত মাদক কারবারিরা। সচেতন মহলের দাবি, বিভিন্ন গণমাধ্যমে স্থানীয় কিছু ইয়াবা সিন্ডিকেটের নাম প্রকাশ পেলেও ধরাছোঁয়ার বাইরে মাদক কারবারিরা। মানববন্ধনে বক্তারা অনুসন্ধানের মাধ্যমে প্রকৃত ইয়াবা ব্যবসায়ীদের খুঁজে বের করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করার জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানান।

বক্তারা আরো বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নে যুব সমাজকে মাদকের হাত থেকে রক্ষার জন্য সকলের এগিয়ে আসা উচিত।এই সময় মহেশখালী পুলিশ প্রশাসনের উপস্থিতিতে সম্পূর্ণ তাজিয়াকাটা গ্রাম মৌন র্যালির মাধ্যমে প্রদক্ষিণ করে মানববন্ধন সম্পন্ন হয়।

Share the post
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply